সংবাদ শিরোনাম :
মামলার হাজিরা দিয়ে যাওয়ার সময় গাড়ি নিয়ে পালাতো আলীম

মামলার হাজিরা দিয়ে যাওয়ার সময় গাড়ি নিয়ে পালাতো আলীম

ঢাকা থেকে প্রাইভেট কার চুরি করে মো. আব্দুল আলীম নিজেই চালিয়ে নিয়ে যেতেন হবিগঞ্জে। সেখানে একটি গ্যারেজে রাখা হতো চোরাই প্রাইভেট কার। পরে স্থানীয় রেন্ট-এ-কারের মাধ্যমে এসব চোরাই গাড়ি বিভিন্ন জায়গায় ভাড়ায় পরিচালনা করা হতো। এ ছাড়া এসব গাড়ি দিয়ে পরিবহন করা হতো মাদকদ্রব্য। একাধিকবার মাদকদ্রব্য হবিগঞ্জ থেকে দেশের বিভিন্ন জায়গায় পাঠানো হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগের অভিযানে গাড়িচোর চক্রের এক সদস্যকে গ্রেফতারের পর অভিযানের কর্মকর্তারা এসব তথ্য পান বলে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বাংলা ট্রিবিউনকে এসব তথ্য জানান উত্তরা গোয়েন্দা বিভাগের সহকারী পুলিশ কমিশনার হাবিবুর রহমান।

জানা যায়, গত ২৯ আগস্ট রাজধানীর উত্তরা থেকে গাড়িচোর চক্রের অন্যতম সদস্য মূল হোতা মো. আব্দুল আলীমকে গ্রেফতার করা হয় জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে হবিগঞ্জের মাধবপুর একটি গাড়ির গ্যারেজ থেকে দুটি চোরাই প্রাইভেট কার উদ্ধার করা হয়। চলতি বছরের ২৭ জুলাই উত্তরা ৭ নম্বর সেক্টরের হাই কেয়ার জেনারেল হাসপাতালের সামনে থেকে চুরির ঘটনায় উত্তরা পশ্চিম থানায় মামলা করে এক ভুক্তভোগী। প্রাইভেট কার চুরির ঘটনার তদন্ত করতে গিয়ে গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করে। উদ্ধার হওয়া দুটি গাড়ির মধ্যে একটি গাড়ি সেই অভিযোগকারীর।

গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, গ্রেফতার আলীম দীর্ঘদিন ধরে গাড়ি চুরির সঙ্গে জড়িত। পেশায় তিনি একজন গাড়ির কারিগর। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৮টি মামলা রয়েছে। কয়েকবার জেলও খেটেছেন তিনি। জেল থেকে বেরিয়ে আবারও একই পেশায় জড়িয়ে পড়েন। এত মামলা চলমান থাকায় তাকে আদালতে হাজিরা দিতে হয়। হাজিরা দিয়ে যাওয়ার সময় সুযোগ পেলেই গাড়ি চুরি করে চম্পট দিতেন তিনি।

অভিযানে সংশ্লিষ্ট কর্মকর্তারা আরও জানান, গত কয়েক মাসে উত্তরা থেকে যে কয়েকটি গাড়ি চুরির ঘটনায় মামলা করা হয়েছে, তার বেশির ভাগ গাড়ি তিনি চুরি করেছে। সুযোগ পেলেই দুই থেকে তিন মিনিটের মধ্যে গাড়ি নিয়ে পালিয়ে যেতেন।

চুরির জন্য উত্তরা এলাকা বেছে নিতেন কেন, এমন প্রশ্নের জবাবে গোয়েন্দা কর্মকর্তারা বলেন, যেহেতু ঢাকা থেকে বের হওয়ার একটি অন্যতম সড়ক, তাই গাড়ি চুরি করে নিমেষেই কম সময়ে গাড়ি নিয়ে পালিয়ে যেতে পারতেন। হবিগঞ্জে নেওয়ার পর এসব গাড়ির নকল কাগজ করে কম দামে বিক্রি করতেন। এ ছাড়া চুরি করা গাড়িগুলো নিয়ে হবিগঞ্জে ভাড়ায় ব্যবহার হতো। বিশেষ করে মাদক ব্যবসায়ীদের সঙ্গে সখ্য থাকায় মাদক পরিবহনের জন্য ভাড়া দেওয়া হতো। কয়েক দিন আগে মাদক পরিবহনের জন্য ২০ হাজার টাকা নিয়েছেন আলীম।

সহকারী পুলিশ কমিশনার হাবিবুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, জিজ্ঞাসাবাদে গাড়ি চুরির বিষয়টি স্বীকার করেছেন আলীম। তার সহযোগী কয়েকজনের বিষয়েও তথ্য পাওয়া গেছে। তাদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে। গাড়ি চুরির মামলায় কয়েকবার জেল খেটেছেন তিনি। গাড়ির বিভিন্ন বিষয়ে তার দক্ষতা রয়েছে।

তিনি আরও বলেন, রাস্তার পাশে বা হাসপাতাল, মার্কেট, বাজারের সামনে গাড়ি পার্ক করে রাখার ক্ষেত্রের মালিক ও চালকদের আরও সচেতন হতে হবে। গাড়িতে কাউকে রেখে কিংবা সিসিটিভি ক্যামেরা রয়েছে, এমন নিরাপদ জায়গায় গাড়ি রেখে নিজেদের কাজ শেষ করার পরামর্শ দেন গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com